Friday, May 17বাংলারবার্তা২১-banglarbarta21
Shadow

মাদক ও সন্ত্রাসের বিরুদ্ধে অভিযান অব্যাহত ও এলাকার উন্নয়নে কাজ করে যাব-বেলায়েত হোসেন

বার্তা প্রতিনিধি: বঙ্গবন্ধু কন্যা ও গণতন্ত্রের মানস কন্যা জননেত্রী শেখ হাসিনার সন্ত্রাস দমন ও মাদক নির্মুলে জিরু ট্রলারেন্সকে বাস্তবায়ন করার লক্ষ্যে কাজ করার দৃঢ় অঙ্গিকারের মাধ্যমে আসন্ন চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনের প্রচারনা ও মতবিনিময় সভা শুরু করেছেন বিশিষ্ট সমাজ সেবক ও শিক্ষানুরাগী বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ২৪ নং উত্তর আগ্রাবাদের কাউন্সিলর পদপ্রার্থি বেলায়েত হোসেন বেলাল। তিনি চট্টগ্রাম সিটি কর্পোরেশনের উন্নয়নের কথা উল্যেখ করে বলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশন জলাবদ্ধতা নিরশনে ও পরিচন্নতায় ডোর টু ডোরের যে কার্যক্রম হাতে নেয়া হয়েছে তা প্রশংসার দাবিদার।

তিনি ২৪ নং উত্তর আগ্রাবাদের কথা উল্যেখ করে বলেন এখনে তেমন কোন উন্নয়নের চোঁয়া লাগেনি। তিনি বলেন এই ওয়ার্ডে বসবাসরত নাগরিকদের দীর্ঘদিনের চাহিদা এলাকার জলাবদ্ধতা নিরসন রাস্তাঘাট শিক্ষ প্রতিষ্ঠান এলাকার বেকার যুবকদের কর্মসংস্থান এবং ইয়াবার মত মরণঘাতি মাদকমুক্ত সমাজগঠন ছিন্নমূল ও বস্তি এলাকার কোমলমতি শিশুদের প্রাথমিক শিক্ষায় শিক্ষিত করা, ধর্মীয় প্রতিষ্ঠানগুলোকে সার্বিক উন্নয়নে হৃদ্যতায় নিয়োজিত থাকব। এলাকার সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন সমুহকে বিকশিত করে একটি মডেলসম্পূর্ণ আদর্শ ওয়ার্ড প্রতিষ্ঠাই আমার দীর্ঘদিনে স্বপ্ন। সকল ধর্মের মানুষের সাথে সম্প্রীতি সহাবস্থান বৈষম্যহীন ও অসাম্প্রদায়িক চেতনার ধারক হিসেবে এলাকার সকল শ্রেনী ও পেশার এবং বিভিন্ন মতাদর্শের জনগনকে ঐক্যবদ্ধ করে এলাকার তরুণ ও যুবসমাজকে নিয়ে সুন্দর একটি সমাজ প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করে যাব। আপানারা বারবার প্রতারিত হয়েছেন আমি আপনাদের মিথ্যা আশ্বাস দিতে চাইনা।

তিনি আরো বলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষনা অনুযায়ী মাদকের বিরুদ্ধে জিরো ট্রলারেন্স নীতি মাননীয় সংসদ সদস্য ও মাননীয় মেয়র মহোদয়ের পরামর্শক্রমে ঐক্যবদ্ধভাবে আন্দোলন গড়ে তোলা হবে। অত্র ওয়ার্ডের সকল নাগরিকদেরকে নাগরিকতার সনদ, জন্মনিবন্ধন, ওয়ারিশ সনদ বিনামূল্যে প্রদান করা হবে। প্রতিটি মহল্লায় গরীব ও মেধাবী ৫ জন করে ছাত্র/ছাত্রীকে বিনা মূল্যে পড়ালেখার সুযোগ প্রদান ও বেকারত্ব গোচানোর লক্ষ্যে ৫ জন করে স্ব-স্ব যোগ্যতা অনুযায়ী চাকুরীর সুযোগ করা হবে। জলাবদ্ধতা নিরসনে নালা ও খাল পরিস্কার ও পূনঃ খনন ও অবৈধ দলখ মুক্ত করা হবে। আবাসিক ও অনাবাসিক গরীব অসহায়দের যাদের মারা যাওয়ার পর দাফনের ব্যবস্থা নাই মাননীয় মেয়র মহোদয়ের ও সরকারী সহযোগীতায় একটি গন কবস্থানের ব্যবস্থা করা হবে।

জনাব বেলাল আরো বলেন আমি আপনাদের এলাকার ছেলে আপনাদের সামনেই বড় হয়েছি সবসময় এলাকার জনগনের সুখে দুখের সাথি হয়ে অন্যায় দুর্ণীতি, সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে আপোষহীন নির্ভীক যোদ্ধা হিসেবে সামাজিক ও সাংস্কৃতিক এবং যুব সংগঠনের সাথে কাজ করেছি। তবে এবার ক্ষমতা নয় এলাকার অসহায় গরীব ও দুস্থদের সেবক ও আপনাদের অকুন্ঠ ভালবাসা ও সহযোগীতায় একজন সমাজ কর্মী হয়ে আপনাদের সন্তান,বন্ধু,ভাই ও আপনাদের সহযোদ্ধা হয়ে আপনাদের সেবা করতে চাই। আপনাদের সমর্থন আমার উৎস সাহস শক্তি ও প্রেরনা। মোর নাম এই বলেই খ্যাত হোক আমি তোমাদেরই লোক। সবশেষে তিনি জাতির জনক বঙ্গবন্ধুর স্বপ্নকে বাস্তবায়ন ও জননেত্রী শেখ হাসিনার উন্নয়নের সোনার বাংলা গড়ার লক্ষ্যে তার প্রচেষ্টা অব্যাহত রাখার অঙ্গিকার পূনরায় ব্যাক্ত করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *