Saturday, May 4বাংলারবার্তা২১-banglarbarta21
Shadow

মটর সাইকেল লং ড্রাইভের আড়ালে ইয়াবা ব্যবসা আটক ৩

বার্তা প্রতিনিধি: অনেক পথ অবলম্বনের পর এবার অভিনব কায়দায় কক্সবাজার থেকে ইয়াবা আসে চট্টগ্রামে। বেশ কয়েকজন মিরৈ লং ড্রাইভের নামে এসব পাচার করত। এরই মধ্যে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের পটিয়ার মুজাফফরাবাদ এলাকা থেকে ৪০ হাজার পিস ইয়াবাসহ চার ইয়াবা ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে পুলিশ। কক্সবাজার থেকে চট্টগ্রামে ইয়াবা আনতে ‘মোটরসাইকেল গ্যাং’ নিয়ে লং ড্রাইভের আড়ালে ইয়াবা পরিবহন করত তারা। গ্রেপ্তার চারজন হলেন; নোয়াখালীর বেগমগঞ্জ শরীফপুর এলাকার মো. আবদুল মান্নানের ছেলে মোজাম্মেল হক (৩০), চট্টগ্রামের মিরসরাই উপজেলার মঘাদিয়া এলাকার মো. শাহজাহানের ছেলে মো. নুর নবী (২৪), সন্দ্বীপ উপজেলার কালাপানিয়া এলাকার মো. হুমায়ুন কবিরের ছেলে হাসমত কবির শাকিল (২১) ও নোয়াখালীর চাটখিল নোয়াখোলা এলাকার মো. ইব্রাহিম খলিলের ছেলে জাহেদুল ইসলাম রাতুল (২২)।

পুলিশ সুত্রে জানা যায় রবিবার (৯ ফেব্রুয়ারি) দুপুরে ছোটপুল জেলা পুলিশ লাইন্সে আয়োজিত সংবাদ সম্মেলনে পুলিশ সুপার এস এম রশিদুল হক জানান, পটিয়ার মুজাফফরাবাদ এলাকা থেকে ৪০ হাজার পিস ইয়াবাসহ চারজনকে গ্রেপ্তার করা হয়েছে। তারা কক্সবাজার থেকে ইয়াবা নিয়ে চট্টগ্রাম শহরে আসছিল। তাদের কাছ থেকে এক হাজার ২শ ব্রিটিশ পাউন্ড ও ছয়টি মোবাইল সেট উদ্ধার করা হয়েছে বলেও জানান পুলিশ সুপার। এ বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জাহাঙ্গীর জানান, আমাদের কাছে সংবাদ ছিল কক্সবাজার থেকে ইয়াবা আসছে। পটিয়ার দুইটি স্থানে চেকপোস্ট করা হয়।

তিনটি মোটরসাইকেল করে তারা এসব ইয়াবা নিয়ে আসছিল। একটি মোটরসাইকেল সামনে ছিল যাতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের দেখলে অপর দুইটি মোটরসাইকেলকে সতর্ক করতে পারে। কিন্তু কৌশলে আমরা তাদের গ্রেপ্তার করি।

অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জাহাঙ্গীর জানান, গ্রেপ্তার মোজাম্মেল হক, মো. নুর নবী ও হাসমত কবির শাকিলের ব্যাগ তল্লাশি করে ৩৬ হাজার পিস ও জাহেদুল ইসলাম রাতুলের পকেট থেকে ৪ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। তাদের কয়েকজন সহযোগী পালিয়ে যায়। মোহাম্মদ জাহাঙ্গীর আরো জানান, আসামিরা আইনশৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিতে মোটরসাইকেল গ্যাং হিসেবে লং ড্রাইভে যেত। এর আগেও তারা একই কায়দায় ইয়াবা নিয়ে এসেছে বলেও জানান তিনি। তবে এভাবে আর কোন গেং আছে কিনা তা খতিয়ে দেখছে বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *