dare essay 5th grade apa citing dissertation no essay required scholarships dissertation proposal outline qualitative copywriting services writing college admission essays creative
Saturday, September 25বাংলারবার্তা২১-banglarbarta21
Shadow

২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলা তৎকালীর সরকারের সহযোগীতা ছাড়া সম্ভব ছিলনা

বার্তা প্রতিনিধি: গ্রেনেড হামলার বয়াবহতা বলতে গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ২০০৪ সালের ২১ আগস্ট বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের জনসভায় যে নারকীয় গ্রেনেড হামলা ঘটনা ঘটে তা তৎকালীন বিএনপি-জামায়াত সরকারের সহযোগিতা ছাড়া সম্ভব ছিলনা।

আজ শনিবার সকালে ২১ আগস্ট ভয়াবহ গ্রেনেড হামলার ১৭তম বার্ষিকী উপলক্ষে আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় তিনি এই অভিযোগ করেন। বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগ কার্যালয়ের সামনে আয়োজিত অনুষ্ঠানে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হন প্রধানমন্ত্রী।

তৎকালীন জামাত জোট সরকারের আমলে বঙ্গবন্ধু এভিনিউয়ে গ্রেনেড হামলা সম্পর্কে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, একুশে আগস্টের পরিকল্পনা বাস্তবায়ন করতে ব্যর্থ হওয়ার পর ওই দিনই চারজনকে দেশের বাইরে পাঠিয়ে দেওয়া হয়। খালেদা জিয়া ও তারেকের তত্ত্বাবধায়নে তাদের পাঠানো হয়। ওই ঘটনায় তখনকার পুলিশ, গোয়েন্দা সংস্থাসহ সবাই জড়িত ছিল।

শেখ হাসিনা অভিযোগ করেন, এই ঘটনায় বিএনপি সরকার আলামত নষ্ট করে ফেলে। ভুয়া তদন্ত প্রতিবেদন দেয় এবং জজ মিয়া নাটক সাজায়। আহতরা হাসপাতালে গিয়ে পর্যন্ত চিকিৎসা পায়নি। তাদেরকে তখন সংসদেও কথা বলতে দেয়নি বিএনপি-জামায়াত। উল্টো এই ঘটনার দায় আওয়ামী লীগের ওপর চাপানোর চেষ্টা করা হয়। ঐ গ্রেনেড হামলায় আওয়ামী লীগের অনেক নেতা কর্মী নিহত হন এবং বর্তমান প্রধান মন্ত্রী ও তৎকালী বিরোধী দলীয় নেতা আ্ওয়ামী সভানেত্রী শেখ হাসিনা অল্পের জন্য বেঁচে যান।

Leave a Reply

Your email address will not be published.