how to write a statement letter for work purchase book reviews length of college essay personal college essay help dissertation consulting services financial
Monday, January 25বাংলারবার্তা২১-banglarbarta21
Shadow

১৫ ও ২১ আগস্ট হামলার সড়যন্ত্রকারীদের বিচারের দাবীতে চট্টগ্রাম আইন কলেজে আলোচোনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

শাকিল আহমেদ: চট্টগ্রাম আইন কলেজ ছাত্রলীগ ও ছাত্র সংসদ উদ্যোগে একুশে আগস্ট গ্রেনেড হামলার প্রতিবাদ ও বিচারের দাবীতে চট্টগ্রাম আইন কলেজ সংসদ মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। কলেজ ছাত্র সংসদের বিতর্ক সম্পাদক ইকবাল হোসেন জনির সভাপতিত্বে, ছাত্রলীগ নেতা মাহমুদুল হাসান এর সঞ্চালনায় উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজ ছাত্রলীগের সংগ্রামী সভাপতি রহমতউল্লাহ রিফাত, ছাত্রলীগ নেতা রাজিব হোসেন রাজু, জাহাঙ্গীর আলম, মোহাম্মদ রবু, মোঃ বাদশা, তুহিন, সিফাত, আলমগীর, জাহিদ হোসেন, রাকিব রাহি সহ কলেজ শাখার ছাত্রলীগ নেতৃবৃন্দ।

আরো পড়ুন:প্লেন ছাড়াও এবার ভারত থেকে লন্ডন যাবে বাসে করে সাথে থাকছে ১৬টি দেশ ভ্রমনের সুযোগ

উক্ত আলোচোনা সভায় আরও উপস্থিত ছিলেন চট্টগ্রাম আইন কলেজ ছাত্রলীগ নেতা মোঃ রাজু, মোঃ জাহাঙ্গীর, রুদ্র, সহ ১ম ও ২য় বর্ষের সাধারণ ছাত্রছাত্রীরা।

বক্তারা বলেন ২১ আগস্ট আওয়ামী লীগের সমাবেশে গ্রেনেড হামলাকারী ও সকল ষড়যন্ত্র কারী সহ ইন্ধনদাতাদের বিচার ও আটক কৃতদের রায় দ্রুত কার্যকর করতে হবে।
আরো পড়ুন:যুগে যুগে মানবঘাতী রোগ ও মহামারীর ইতিহাস

সমাপনী বক্তিতায় অনুষ্ঠানে সভাপতি আইন কলেজ ছাত্রসংসদ এর বিতর্ক সম্পাদক মোঃ ইকবাল হোসেন জনি বলেন- আগস্ট মাস শোকের মাস। আমরা হারিয়েছি এক মহান বিশ্বনেতাকে। যে মানুষ জম্ম না হলে বাংলাদেশ সৃষ্টি হতো না। ১৫ ই আগস্ট কিছু ষড়যন্ত্রকারী সর্বকালের শ্রেষ্ঠ সন্তান জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ পরিবারের ১৮ জনকে হত্যা করে। তারপর অনেক ইতিহাস,পটভূমি। বঙ্গবন্ধুকে হত্যার পর মেজর জিয়া কালো আইন নামে একটি অধ্যাদেশ জারী করে জাতির পিতার খুনের বিচার এদেশে বন্ধ করে দিয়েছে। তারপর মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ক্ষমতায় এসে সেই কালো আইন বাতিল করে ২১ আগষ্টের বিচার শুরু করেন। তারা বঙ্গবন্ধুকে হত্যা করে চুপ থাকেনি পরবর্তীতে শেখ হাসিনার নেতৃত্বে যখন আওয়ামীলীগের নেতৃত্বে এই দেশকে আবার সোনার বাংলা হিসেব গড়তে শুরু করে ঠিক তখনই আবারও তাদেরই ষড়যন্ত্রের অংশ হিসেবে আওয়ামী লীগকে নের্তৃত্ব শূন্য করতে ২১ আগস্ট আবার গ্রেনেড হামলা করে। সেই হামলায় বেগম আইভী রহমান সহ ২৪ জন শহীদের মৃত্যু হয়। এখনো জাতির পিতার যেসব খুনি বিদেশে পলাতক আছে ও ২১ আগস্ট আওয়ামী লীগের সমাবেশে গ্রেনেড হামলাকারী ও সকল ষড়যন্ত্র কারীদের বিচার রায় দ্রুত কার্যকর করার জোড় দাবি জানাচ্ছি ।

আরো পড়ুন:মতিঝিলের বলাকা ভাস্কর্য সহ অনেক খ্যাতিমান ভাস্কর্য নির্মানের জনক মৃণাল হক আর নেই

আলোচোনা শেষে চট্টগ্রাম আইন কলেজ ছাত্রলীগ ও ছাত্রসংসদের আয়োজনে ভয়াল ২১শে আগস্ট গ্রেনেড হামলার ১৬ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে বেগম আইভী রহমান সহ ২৪ জন শহীদরে স্মরণে দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

Leave a Reply

Your email address will not be published.