dissertation consulting service glasgow what types of essays are there ap english literature essays phd thesis dissertation about education authoring a phd thesis ap literature essay questions
Saturday, September 25বাংলারবার্তা২১-banglarbarta21
Shadow

তামিমকে নতুন ওয়ানডের নতুন অধিনায়ক ঘোষনা বিসিবির

বার্তা প্রতিনিধি: মাশরাফিকে বাংলাদেশ ক্রিকেট থেকে বিদায় দেওয়ার পর নতুন অীধনায়ক এরই মধ্যে নির্বাচন করা হয়েছে। সিলেটে বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক হিসেবে শেষ ম্যাচ খেলেছেন মাশরাফি বিন মর্তুজা। তার জায়গায় রোববার নতুন অধিনায়ক ঘোষণার কথা ছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ডের। অবশেষে এলো সেই ঘোষণা। বাংলাদেশ দলের বাঁ-হাতি ওপেনার তামিম ইকবালকে ওয়ানডে অধিনায়ক হিসেবে ঘোষণা করেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

তৃতীয় দফায় আগামী এপ্রিলে পাকিস্তান সফরে যাবে বাংলাদেশ। ওই সফরে একমাত্র ওয়ানডেতে দলকে নেতৃত্ব দেবেন তামিম। এর আগে বিশ্বকাপের পরে নিয়মিত ওয়ানডে অধিনায়ক মাশরাফির ইনজুরির কারণে এবং দলের সহ-অধিনায়ক সাকিব আল হাসানের বিশ্রামের কারণে শ্রীলংকা সফরে না যাওয়ায় দলকে নেতৃত্ব দেন তামিম। কিন্তু তিন ম্যাচেই ব্যাটিংয়ের পাশাপাশি নেতৃত্ব দিয়ে দলকে হতাশ করেন দেশসেরা এই ওপেনার।

রোববার বিসিবির জরুরি সভায় হুট করেই ডাক পড়ে তামিম ইকবালের। তখন আঁচ করা গিয়েছিল তামিমকে নিয়ে বোর্ডের চিন্তার কথা। শেষ পর্যন্ত জিম্বাবুয়ে সিরিজ দিয়ে ফর্মে ফেরা তামিম পেলেন টাইগারদের ওয়ানডে দলের ভার। দলকে তাই মাশরাফির এনে দেওয়া জয়ের ধারা ধরে রাখার পাশাপাশি তামিমকে ব্যাট হাতেও করতে হবে পারফরম্যান্স।

এর আগে বাংলাদেশের সবচেয়ে সফল অধিনায়ক মাশরাফির উত্তরসূরী হিসেবে দলের তিন সিনিয়র ক্রিকেটার তামিম ইকবাল, মুশফিকুর রহিম ও মাহমুদুল্লাহর নাম শোনা গিয়েছিল। শেষ ওয়ানডে নেতৃত্ব দেওয়ার পর দেশের হয়ে রেকর্ড ৫০ জয়ের কীর্তি গড়া মাশরাফিও নিজের মতামত দিয়েছিলেন সিনিয়রদের পক্ষে। শেষ পর্যন্ত বোর্ড সভায়ও সিনিয়র ক্রিকেটার তামিম ইকবালের কাঁধেই পড়ল দলের ওয়ানডে নেতৃত্বভার।

তামিম ইকবাল প্রথম শ্রীলংকার বিপক্ষে ওয়ানডেতে দলকে নেতৃত্ব দিয়েছেন। তিন ম্যাচে টস করে জিতেছেন একটিতে। দলকে জেতাতে পারেননি কোন ম্যাচে। ওই তিন ম্যাচে তিনি সাত গড়ে করেন ২১ রান। এছাড়া টেস্টে তিনি দলকে এক ম্যাচে নেতৃত্ব দিলেও টস কিংবা ম্যাচ জিততে পারেননি। দুই ইনিংসে রান করেন ১৩। এবার তাই রেকর্ড বদলানোর পালা তার।
সূত্র: সমকাল

Leave a Reply

Your email address will not be published.