Monday, September 16বাংলারবার্তা২১-banglarbarta21
Shadow

আবারো উত্তপ্ত সাইনবোর্ড শনিরআখরা সব যান চলাচল বন্ধ

আবারো উত্তপ্ত ঢাকা চট্টগ্রাম মহাসড়ক। বৈষন্ম বিরোধী ছাত্র আন্দোলন শনিবারের কর্মচুসির অংশ হিসেবে আজ দুপুর ১ টা ৩০ মিনিট নাগাদ মাতুয়ােইল জিরো পয়েন্টে এসে জড়ো হয় বিভিন্ন বেসরকারী কলেজ ইউনিভার্সিটির ছাত্ররা। ছাত্ররা তাদের বাকি দাবিগুলো মেনে নেওয়ার দাবি তুলেন গন মিচিলে।

গণ মিছিলে ছাত্ররা ছাড়াও সাধারন মানুষ শিক্ষক শ্রমিকও তাদের সাথে মিছিলে যোগ দেয়। কোটা বিরোধী আন্দোলন ঢাকা চট্টগ্রাম মহাসড়কে যান চলাচল পুরোদমে বন্ধ হয়ে যায়। কাল থেকে সর্বাত্তক অসহযোগ আন্দোলন ডাক দিয়েছে বৈষম্ম বিরোধী ছাত্র সংগ্রাম পরিষদ। তারা দাবি আদায় না হ্ওয়া পর্যন্ত রাস্তায় থাকার ঘোষনা দেন। দুপুর ১টার দিকে পুরো রাস্তা পাকা হয়ে যায়। সাইনবোর্ড, সাদ্দাম মার্কেট জিরো পয়েন্ট, মাতুয়াইল, রায়ের বাগ, শনির আখরায় পিকেটাররা ছোট বড় সব গাড়ী থামিয়ে দেয়।

ছোট ছোট গাড়ীগুলো চললেও সেগুলোও থামিয়ে দেন ছাত্ররা। শিক্ষার্থীরা বলেন দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে। ছাত্রদের সাথে অভিবাবকরাও রাস্তায় নেমেছেন। ছাত্র নিপিড়ন ও ছাত্র হত্যার বিচার চান সকলে। এদিকে চট্টগ্রাম নোয়াখালি সিলেট থেকে আসা অনেক যাত্রিরা কাঁচপুর চিটাগাং রোডে আটকা পড়েছেন। এদিকে নারায়নগঞ্জ যাওয়া আসা ঢাকা থেকে ছেড়ে যাওয়া সব বাসই নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হয়েছে। অনেক যাত্রিরা হয়রানি হচ্ছেন এবং কেহ ভ্যান গাড়ী কেহ অটো যে যেভাবে পারছেন গন্তব্যে ছুটছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *